করোনা সংক্রমণ এড়াতে কোথায় কত ভিড়, জানিয়ে দেবে Google Maps-এর নতুন ফিচার!

Share Now!

করোনা সংক্রমণ এড়াতে কোথায় কত ভিড় জানিয়ে দেবে Google Maps এর নতুন ফিচার

করোনা  মহামারি  সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন দীর্ঘমেয়াদী হলেও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি।এই পরিস্থিতিতে এখন সবার আগে যেটা প্রয়োজন তা হল জন সমাগম এড়িয়ে চলা এবং নিজেকে সতর্ক রাখা। ইউরোপের দেশগুলিতে অবস্থার কিছুটা উন্নতি হলেও বিশ্বের সামগ্রিক করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হছে। বাংলাদেশ ও ভারতেও প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতেও অনেক মানুষকে  জরুরি প্রয়োজনে অথবা কাজে প্রয়োজনে বাড়ির বাইরে যেতে হচ্ছে।

আরও পড়ুন: করোনার ভয়ে অন্য রোগ কে অবহেলা নয়, সুস্থ থাকতে মেনে চলুন এই নিয়ম গুলো

কননা কোন গণপরিবহণ  ব্যবহার করতে হছে,  এই সমস্ত মানুষের জন্য  সহযোগিতার হাত বাড়িয়েছে গুগল কোম্পানি।আপনি জানতে পারেন কোন  রাস্তায়  মানুষের ভিড় রয়েছে।আপনাকে জানিয়ে দেবে যে কোন রাস্তা দিয়ে এগোলে আপনি ফাঁকা ফাঁকায় গন্তব্যে পৌঁছতে পারবেন বা কোনদিকের বাস বা ট্রেনগুলিতে বেশি ভিড় রয়েছে যা আপনার এড়ানো উচিত। এই সকল বিষয়ে জানতে পারবেন গুগল মাপিং (Google Map New Feature ) এর মাধ্যমে।কোন কোন রুটে বাস চলাচল করছে, ঠিক কতটা ভিড় হতে পারে সেসব সম্পর্কে আগাম একটা তথ্য পেয়ে যাবেন।

আরও পড়ুন: যাদের জন্য মাস্ক ব্যবহার নিরাপদ নয় – দেখে নিন বিষয় গুলো #Mask

এই আপ্ টি অ্যাপল বা গুগল সমর্থিত অ্যান্ড্রয়েড ফোন গুলতে, অ্যাপ্লিকেশনটির আপডেট করে নিতে পারবেন একদম ফ্রীতে । যারা গাড়ি বা মোটর সাইকেল নিয়ে রাস্তায় বেরিয়েছেন তারা জানতে পারবেন কথায় Conora Hotspot Area এবং করোনা সম্পর্কিত বিধিনিষেধ গুলোকেও জানিয়ে দিবে।

করোনা সংক্রমণ এড়াতে কোথায় কত ভিড়, জানিয়ে দেবে Google Maps-এর নতুন ফিচার!

গুগল ম্যাপের  Production Management Director  রমেশ নাগারাজন  এক ব্লগ পোস্টে লিখেছেন যে, তারা এই সার্ভিস টির মাধ্যমে করোনা বিষয়ক সমস্ত বিধিনিষেধ সম্বলিত নতুন ফিচার চালু করেছে। Google Maps-এর আপডেট করার পর বেশ কয়েকটি  বিষয়ে জরুরি পরিষেবা পাবেন  এই মাপ ব্যবহারকারীরা। কখন, কোথা থেকে কোন ট্রেন বা বাস পাওয়া যাবে তা সহজেই Google Maps-এর সাহায্যে জেনে নিতে পারবেন।

আরও পড়ুন: পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং – আউটসোর্সিং এর কাজ করে বাড়তি উপার্জন করুন

বৈশ্বিক করোনা মহামারী সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্বের বিষয়টিও গুরুত্ব দেওয়া হয়েছে Google Maps-এর নতুন ফিচারে।কোভিড- ১৯ চেকপয়েন্ট বিজ্ঞপ্তি সম্পর্কিত সতর্কতাগুলো দক্ষিণ এশিয়া ছাড়াও নেদারল্যান্ডস, ফ্রান্স, আর্জেন্টিনা, কানাডা, মেক্সিকো-সহ আমেরিকা, ব্রিটেনের মতো দেশ গুলিতে Google Maps-এর এই পরিষেবার সুবিধা পাওয়া যাছে।

আশা করি এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে । আপনি কি? এই তথ্যগুলো আগে থেকেই জানতেন? কমেন্ট এর মাধ্যমে জানাবেন। লেখাটি ভাল লেগে থাকলে বন্দুদের মাঝে শেয়ার করুন ।আপনি কোন, বিষয়ে জানতে চান অথবা ভাল পরামর্শ দানে কমেন্ট করুন ।ধন্যবাদ!

আপন একাডেমী ডট কম

 

সুত্রঃ এমএসএন ও এন ডি তিভি

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.