পেইড প্রোমোশন ছাড়াই পেজের রিচ বাড়ানোর উপায়

Share Now!
পেজের রিচ বাড়ানোর উপায়
ফ্রীতে ফেসবুক পেজের রিচ বাড়ানোর উপায়?


পেজের রিচ বাড়ানোর উপায় – বর্তমানে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক হচ্ছে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। তবে শুধু যোগাযোগের জন্যই নয় এটি এখন আয়ের অন্যতম উৎসও বটে। হাজার হাজার মানুষ ফেসবুক ব্যবহার করে বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করছে। কাজ করছে ফুল টাইম প্রফেশনাল, তৈরি হচ্ছে কন্টেন্ট ক্রিয়েটর, উদ্যোক্তা ও ব্যবসায়ী

পেইড প্রোমোশন ছাড়াই পেজের রিচ বাড়ানোর উপায়

নিজেদের সার্ভিস অন্যদের কাছে পৌঁছে দিতে পেজ প্রোমোশন করে থাকেন অনেকেই। এজন্য হাজার হাজার টাকাও খরচ হয়ে যায়, তাতে খুব একটা লাভ হয় না। পেইড প্রোমোশনে রিচ বাড়লেও পেজের স্থায়িত্ব বাড়াতে পারে না।

 তাইতো, বিজ্ঞাপনদাতা থেকে শুরু করে ক্রিয়েটরগন সবাই এখন চেষ্টা করছে অর্গানিক উপায়ে কীভাবে আরও বেশি সংখ্যক ব্যবহারকারীর কাছে নিজেদের সার্ভিস পৌঁছানো যায়। কিন্তু অনেকেরই অভিযোগ পোস্টের রিচ অর্গানিক উপায়ে তুলনামূলক অনেক কম হয়ে থাকে। এর কারন হল ফেসবুক তাদের নির্দিষ্ট সময় অন্তর অন্তর  অ্যালগরিদম পরিবর্তন করে যার ফলে রিচ কমে যায়।

পেইড প্রোমোশন ছাড়াও ফ্রী প্রোমোশনেও রিচ বাড়ানোর উপায় রয়েছে। তার আগে জেনে নেই কি কারনে পোস্টের রিচ কমে যাচ্ছে। এর অনেকগুলো কারণ হতে পারে তো চলুন জেনে নেই।

  • ফেসবুক তার ব্যবহারকারীদের মনোভাব বুঝে তাদের কাছে পোস্ট রেকমেন্ড করে। এখুন আপনি যে পোস্ট করছেন তা ব্যবহারকারিদের কাছে ভাল লাগছে না ফলে ফেসবুক ও রেকমেন্ড  করছেন না ফলে রিচ কমে যাচ্ছে।
  •  এছাড়াও কোন সময়ে আপনি  কন্টেন্ট পোস্ট করছেন তার উপর নির্ভর করে।
  • আপনার পোস্ট করা কন্টেন্টে যত ভালো তথ্য থাকে রিচ তত বেশি হওয়ার সম্ভাবনা থাকে।

 

আরও পড়ুনঃ 

নিউজ ও ভিডিও শেয়ার করে প্রতিদিন ৫~১০ ডলার উপার্জন করুন | Make Money on Video Share 2022 | Apon Academy

এবার চলুন জেনে নেই কীভাবে পেজের রিচ বাড়ানো যায় –

১।  প্রথমেই খেয়াল রাখুন আপনার পোস্টে যেন Human Tech থাকে। অর্থাৎ হিউম্যান ইন্টারেস্ট কন্টেন্টের উপর নজর দিন। মাঝে মাঝে বিভিন্ন ব্যক্তিকে ট্যাগ করে পোস্ট করুন।

২। গতানুগতিক পোস্ট করা যাবে না। মাঝে মাঝে ইনফোগ্রাফিক্স বা ভিডিও পোস্ট করুন। ওপেন এন্ডেড প্রশ্ন জুরে দিন। যার মাধ্যমে আপনার পেজের ফলোয়ার্স বা আপনার বন্ধুরা জাতে মন্তব্য করতে পারবেন। তাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ বাড়াতে হবে।

৩। ক্লিক বেইট  কন্টেন্ট পোস্ট করা একদম উচিত নয়। এটা ফেসবুক AI সমর্থন করে না।

৪। অর্গানিক রিচের ডেটা অ্যানালিসিস করুন নিয়মিত। ফেসবুকের ইনসাইট বোঝার চেষ্টা করতে হবে।

৫।  নিয়মিত পোস্ট করুন।

৬। বিভিন্ন পোল কিয়েট করে  ব্যাবহার কারিদের Active রাখুন।


আরও পড়ুনঃ 

>>> Work from Home- Easy task Per Day $15 – Picoworkers Bangla Tutorial

>>> eSIM এর যুগে প্রবেশ করল বাংলাদেশ – এর সুবিধা ও অসুবিধা কি?

>>> how to Facebook Logout Remotely | ফেসবুক লগআউট করুন দূর থেকেই

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পেইড প্রোমোশন ছাড়াই পেজের রিচ বাড়ানোর উপায় নিউজ ও ভিডিও শেয়ার করে প্রতিদিন ৫~১০ ডলার উপার্জন করুন | Make Money on Video Share 2022 | Apon Academy Viral on Social Media – Bangladesh Man Marries Two Girls at Once Histrionic Personality Disorder (HPD) Elon Musk Buys Twitter for $44 Billion