শিক্ষার্থীদের জন্য চালু হচ্ছে ‘ফেসবুক ক্যাম্পাস’

Share Now!

বিশ্বজুড়ে মহামারী তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের হানায়  স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব, নাজেহাল মানব জীবন। এই মহামারী কারনে সারা পৃথিবী একযোগে লক ডাউন দিয়ে ছিল  প্রতিটা দেশ, এতে প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা কার্যক্রম চলছে অনলাইনে। এমন পরিস্থিতিতে  শিক্ষার্থী দের কথা চিন্তা করে  Facebook কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য ‘’ ফেসবুক ক্যাম্পাস’ নামে নতুন একটি সেকশন চালুর ঘোষণা দিয়েছে।

আরও পড়ুনঃ ফোন করেছে কে ? বলে দেবে গুগল ভেরিফাইড কলস

শিক্ষার্থীদের জন্য চালু হচ্ছে ‘ফেসবুক ক্যাম্পাস

নতুন এ ঘোষণা অনুযায়ী, একজন ছাত্র – ছাত্রী তার  কলেজ Email Address ও স্নাতকের শিক্ষাবর্ষ ব্যবহার করে সম্পূর্ণ আলাদা একটি প্রোফাইল তৈরি করতে পারবেন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এর মাধ্যমে নিজেদের মধ্যে কমিউনিটি গ্রুপ করে  যোগাযোগ ও সংযোগ স্থাপণ করতে পারবেন।

ফেসবুক ক্যাম্পাসে আরও থাকছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বিষয়ক আলাদা News Feed, যা বিভাগ ও অনুষদ ভেদে ভিন্ন ভিন্ন হবে। শুধু তাই নয়, এখানে কেবল বিভাগ বা অনুষদের শিক্ষার্থীদের জন্য নিজেরাই একটি ইভেন্ট খুলতে পারবেন সম্পূর্ণ Privet। যেখানে অন্য কেউ প্রবেশ করতে পারবেনা। থাকছে ‘ক্যাম্পাস চ্যাট’ নামে রিয়েল টাইম চ্যাটিং এর  সুবিধা।

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের ৭টি সহজ উপায় | Make Money on Instagram

শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ আরও সহজ তরও করার পাশাপাশি Cumpus ও শিক্ষার্থীদের বিষয়ে যে কোনো ধরনের তথ্য আদান প্রদানের লক্ষ্যেই মূলত ‘ফেসবুক ক্যাম্পাস’ Feature টি চালুর উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: This Content is CopyWrite Protected !! BY DMCA