Facebook থেকে আয়ের নতুন সুযোগ – ফেসবুক থেকে টাকা উপার্জন করুন আপনিও

Share Now!

ফেসবুক থেকে টাকা উপার্জন করুন

ফেসবুক থেকে টাকা উপার্জন – বর্তমানে সোশ্যাল মিডিয়ায়  শর্ট বা সংক্ষিপ্ত ভিডিও তৈরির প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয়তা তুঙ্গে। এসব প্ল্যাটফর্মে (Short ) সংক্ষিপ্ত ভিডিও তৈরি করে আয়ের সুযোগ থাকায় ঝড়ের বেগে বাড়ছে ব্যবহারকারীর সংখ্যা।

Facebook থেকে আয়ের নতুন সুযোগ – ফেসবুক থেকে টাকা উপার্জন করুন আপনিও

টেক ওয়ার্ল্ড এ প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকতে এবার সর্ব বৃহৎ সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকও সংক্ষিপ্ত ভিডিও থেকে কনটেন্ট ক্রিয়েটরদের আয়ের সুযোগ দেওয়ার ঘোষণা দিয়েছে্ন। গত বৃহস্পতিবার (১১ মার্চ) এক ব্লগ পোস্টে (Content Creatorকনটেন্ট ক্রিয়েটরদের জন্য সংক্ষিপ্ত ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন সুবিধা চালুর ঘোষণা করে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে ফেসবুকের কনটেন্ট ক্রিয়েটররা এবার সংক্ষিপ্ত ভিডিও থেকেও আয় করতে পারবেন।

আরও পড়ুনঃ স্লো স্মার্টফোন ফাস্ট করার যাদুকরী উপায়

এর আগে সর্ব নিম্ন ৩ মিনিটের ভিডিও থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের সুযোগ থাকলেও, এবার এক মিনিটের ভিডিও থেকেই আয় করা যাবে বলে জানিয়েছে সোশ্যাল জায়ান্ট ফেসবুক। ফেসবুকের প্রতিদ্বন্দ্বী সোশ্যাল মিডিয়া স্ন্যাপচ্যাট – Snapchat । ইতিমধ্যে ‘স্ন্যাপচ্যাট স্পটলাইট’ নামক ফিচারের আওতায় সংক্ষিপ্ত ভিডিও  নির্মাতাদের পেছনে প্রতিদিন ১ মিলিয়ন ডলার ব্যয় করছে প্রতিষ্ঠানটি । এছারাও সম্প্রতি টুইটারও ‘সুপার ফলো -Super Follow’ নামক একটি ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে, যার মাধ্যমে এক্সক্লুসিভ কনটেন্টের জন্য অর্থ উপার্জন করা যাবে। এছাড়া টিকটক, লাইকির মতো Short Video Shearing  প্ল্যাটফর্মেগুলোর ক্রমবর্ধমান জনপ্রিয়তাও ফেসবুকের জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুনঃ ফোন নম্বরে কল করার নতুন অ্যাপ আনলো Facebook Catch Up

সেই কারণে ফেসবুক সংক্ষিপ্ত ভিডিও নির্মাতাদের আয় বাড়াতে আরো কিছু উদ্যোগের কথা জানিয়েছে। যেমন কনটেন্ট নির্মাতারা আগামীতে তাদের ফেসবুক স্টোরিতে স্টিকার আকৃতির বিজ্ঞাপন থেকে বাড়তি আয়ের সুযোগ পাবেন। এ বিষয়টি নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এছাড়াও এখন থেকে লাইভ-স্ট্রিমিং ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করেও আয় করা যাবে ফেসবুক থেকে।

আরও পড়ুনঃ  অধিক সম্মান ও মর্যাদা লাভের আমল

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: This Content is CopyWrite Protected !! BY DMCA