ফোন করেছে কে ? বলে দেবে গুগল ভেরিফাইড কলস

ভেরিফাইড কলস
Verified Calls App

মানব ইতিহাসে মোবাইল ফোন এক যুগান্তকারি প্রযুক্তি। যা দিন শুরু থেকে ঘুমানর আগ পর্যন্ত মোবাইল ফোন এক অপরিহার্য বিষয় বা অংশ।মোবাইল দুত যোগাযোগের এক অন্যতম মাধ্যম এটা এখুন মানুষের মৌলিক চাহিদায় রূপান্তর হয়েছে। কিন্তু এই মোবাইল নিয়েই অনেক সময় বিরাম্বনায় পরতে হয়।অনেক সন্ত্রাসী বিভিন্ন ভাবে ফোন ভয় ভিতি দেখায়। এছারাও প্রতারক চক্র মোবাইল দিয়ে সহজ সরল মানুষ দের ধোঁকা দিয়ে থাকে। হাতিয়ে নেয় বিপুল পরিমান অর্থ সম্পদ।এই সব চক্র থেকে কল করে গুগল  ”ভেরিফাইড কলস”  থেকে জানিয়ে দিবে কে আপনাকে ফোন করেছে। তার তথ্য আপনি আগেই জানতে পারবেন ।

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের ৭টি সহজ উপায় | Make Money on Instagram

ফোন করেছে কে ? বলে দেবে গুগল ভেরিফাইড কলস

Android ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনল Google । যা টক্কর দেবে এ সময়ের সবচে জনপ্রিয়  Truecaller অ্যাপটিকে।

বর্তমানে সন্ত্রাসী ও প্রতারক চক্রের এতটা বিস্তার ঘটেছে যা মানব জিবনে বৈরি প্রভাব ফেলেছে এই  কারণ, সম্প্রতি গুগল সার্চ ইঞ্জিন ‘’ Verified Calls ‘’ নামে নতুন অ্যাপ এনেছে । এই  ফিচার এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে ফোন করেছে কে? ফোনের আরালে কে রয়েছেন ।

আরও পড়ুনঃ Mi Wifi Repeater Pro Review and Price

ঠিক কী কাজ করবে এই ফিচার?

গুগল সাপোর্ট থেকে জানা গিয়েছে, ‘ভেরিফাইড কলস’ মাধ্যমে ব্যবহারকারীরা Phone received  করার আগেই জেনে যাবেন যে, কে কল করছেন? কী কারণেই Phone করা হচ্ছে। ফলে গোটা বিশ্বে ভুয়া ফোনের সাহায্যে যে সমস্ত অপরাধমূলক কাজ   গঠিত হয়ে থাকে, তা প্রতিরোধ করা সম্ভব হবে বলেই মনে করে গুগল। তবে এই  বিশেষ সুবিধা পেতে হলে  গুগল ভেরিফায়েড কলস  অ্যাপটি গুগল পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে Download করে install  করতে হবে Google Play Store থেকে। বর্তমানে এটা beta Version আছে।

আরও পড়ুনঃ How to Earn Money on Twitter | Twitter Marketing Bangla | Advance Twitter Marketing Strategy

শীঘ্রই এই App টিতে নতুন একটি আপডেট আসবে, যেখানে ‘’ভেরিফাইড কলস‘’ ফিচার অন্তর্ভুক্ত করা হবে।এই অ্যাপ টি  শুধু ভারতে পরীক্ষামুলক চালু করা হয়েছে, পর্যায়ক্রমে বাংলাদেশ,পাকিস্থান, স্পেন, ব্রাজিল, মেক্সিকো, ইংল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই ফিচারের সুবিধা ভোগ করতে পারবেন।

পোস্ট টি ভাল ভাল লাগলে বন্দুদের মাঝে শেয়ার করবেন এবং লাইক দিয়ে পাশে থাকবেন।ধন্যবাদ

 

Share Now!

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.