যে কোন কারনেই – আপনি কি হতাশ ? – নিরাশ হচ্ছেন

Share Now!
হতাশ
যে কোন কারনেই – আপনি কি হতাশ – নিরাশ হচ্ছেন

 

হতাশ হবেন না, আপনি কি চাছেন আল্লাহ সব জানেন।আপনি কতোটা কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছেন সেটা অন্য কেউ না জানলেও মহান আল্লাহ জানেন।আপনার মনের কথাগুলো আর কেউ জানুক  বা না জানুক  আমাদের আল্লাহ ঠিকই জানেন। আপনার মনের মধ্যে থাকা হতাশা দূর করতে, এই পোস্টটি খুবি কাজে দিবে ইনশা আল্লাহ।

[lwptoc min=”2″ depth=”6″ hierarchical=”1″]

যে কোন কারনেই – আপনি কি হতাশ ? – নিরাশ হচ্ছেন

যে কোন কারনেই – আপনি কি হতাশ ? – নিরাশ হচ্ছেন

♢যখন আপনি কষ্টের পতিত হন  তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন পবিত্র কোরানে মহান আল্লাহ বলেন,  নিশ্চয়ই কষ্টের সাথে আছে স্বস্তি (সুরা আলাম নাশরহ:৬)।
♢যখন জীবনে না পাওয়ার বেদনা আপনাকে ঘিরে ফেলে তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন।মহান আল্লাহ বলেন, শীঘ্রই তোমার রব তোমাকে এতো দিবেন যে,তুমি খুশি হয়ে যাবে (সুরা দুহা:৫)।
♢যখন কোনো কাজকে আপনার কাছে কঠিন, অসম্ভব বলে মনে হয় তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন। মহান আল্লাহ বলেন, আর যে ব্যক্তি আল্লাহকে ভয় করে আল্লাহ তার কাজ সহজ করে দেন (সুরা তালাক)।
♢যখন বিপদে আপনি দিশেহারা হয়ে পড়েন তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন।মহান আল্লাহ বলেন, আল্লাহর সাহায্য নিকটে (সুরা বাকারা:২১৪)।
♢যখন আপনি কষ্টের মধ্যে দিয়ে আপনার জীবন অতিবাহিত করেন আর চিন্তা করেন কবে এই কষ্ট থেকে মুক্তি পাবেন তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন ।মহান আল্লাহ বলেন, আল্লাহ কষ্টের পর সুখ দেবেন (সুরা তালাক:৭)।
♢আপনি আল্লাহর কাছে কিছু চেয়েছিলেন কিন্তু পান নি তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন। মহান আল্লাহ বলেন, আল্লাহ যদি তোমাদের অন্তরে ভালো কিছু দেখেন তাহলে তোমাদের কাছ থেকে যা নেওয়া হয়েছে তা থেকে উত্তম কিছু তোমাদের তিনি দান করবেন আর তোমাদের ক্ষমা করে দেবেন।আল্লাহ অতি ক্ষমাশীল, পরম দয়ালু (সুরা আনফাল:৭০)।
♢যখন আপনার পরিকল্পনাগুলো সফল হয় না তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন। মহান আল্লাহ বলেন, আল্লাহ সর্বোত্তম পরিকল্পনাকারী (সুরা ইমরান:৫৪)।
♢যখন আপনি কাউকে ভরসা করতে পারেন না তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন। মহান আল্লাহ বলেন, যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে, তার জন্য আল্লাহই যথেষ্ট (সুরা তালাক:৩)।
♢যখন আপনি বারবার ব্যর্থ হওয়ার কারণে হতাশা আপনাকে ঘিরে ধরে তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন।মহান আল্লাহ বলেন, আর তোমরা নিরাশ হয়ো না এবং দুঃখ করো না।তুমিই জয়লাভ করবে যদি তুমি বিশ্বাসী হও (সুরা আল ইমরান:১৩৯)।
♢যখন আপনার কাছে দুনিয়ার কষ্টগুলো বেশি বলে মনে হয় তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন।মহান আল্লাহ বলেন, তোমরা দুনিয়ার জীবনকেই প্রাধান্য দিচ্ছো।অথচ আখিরাত সর্বোত্তম ও স্থায়ী (সুরা আ’লা:১৬-১৭)।
♢যখন আপনি বিষণ্ণ হয়ে পড়েন তখন কুরআনের এই আয়াতটির দিকে খেয়াল করুন।মহান আল্লাহ বলেন,  জেনে রাখ, আল্লাহর যিকির দ্বারাই অন্তরসমূহ শান্তি পায় (সুরা রাদ:২৮)।

শেষ কথাঃ 

সর্বদা আল্লাহর কথা সরন করুন(বিপদে , আপদে) , কুরআন পড়া জানলে নিয়মিত কোরআন পুড়ন দেখবেন মন ভাল হয়ে যাবে।না জানলে কোন কারি বা হুজুরের বয়ান ও তেলাউত শুনুন।
কোন গান বাজনা আপনাকে শান্তি দিতে পারবে না । বেশি বেশি নফল এবাদাত করুন । আল্লাহর কাছে চান, কারন তিনি সকল বাদশাহির বাদশা । তার কাছে অভাব বলতে কোন অপশন নেই ।
মনোযোগ দিয়ে চান । তাহাজুত নামাজ পড়ুন, কারন সারা দিন আমরা আল্লাহ কে ডেকে থাকি আর শেষ রাতে স্বয়ং আল্লাহ তার বান্দাদের ডাকেন । যে কোন ভাল কাজের জন্য এই তিনটি কাজ করুন,  প্রথমে নিয়ত করুন , তার পর  দুয়া করুন এবং কাজ টি মন যোগ দিয়ে করুন হয়ে যাবে ইনশা আল্লাহ ।
সংগৃহীত : ডঃ মিজানুর রহমান আল- আজহারি

  Google News প্রতিদিন আপডেট টেক নিউজ পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

Tech News, Tech Tips, Apon Academy, Viral News, Latest News, Bangla News, Product Review, Education, Entertainment, Technology, Bangla Tutorial, Outsourcing Bangla Tutorial, Web Development Tutorial, earn money online, make money online, Fiverr Bangla Tutorial Full Course 2024, Upwork bangla tutorial, freelancer, PeoplePerHour, Guru, Viral Post, Viral Video, Google News, Top News, Bangladesh, Kolkata, Upcoming Technology,

আরও পড়ুনঃ 
>> BDJobs Video Interview | বিডি জবস ভিডিও ইন্টারভিউ
>> ওয়েবসাইটের মাধ্যমে ৬ টি সহজ পদ্ধতিতে অর্থ উপার্জন!
>> একজন তরমুজ বিক্রেতার গল্প – ইতিবাচক ও ব্যতিক্রমীও চিন্তা ভাবনা
>> ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের ৭টি সহজ উপায় | Make Money on Instagram
>> ২০ থেকে ৩০ হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে দারাজ বাংলাদেশ
>> ইউটিউবের ভিডিও কপি পেস্ট করে লাখ টাকা উপার্জন – Copy Paste Work on YouTube

আমাদের সোশ্যাল মিডিয়া সুমহঃ

                      ফেসবুকঃ      www.facebook.com/aponacademyofficial

টুইটারঃ      www.twitter.com/emjasim

         ইন্সটাগ্রামঃ      www.instagram.com/emjasimuddin

           ইউটিউবঃ     www.youtube.com/@aponacademy

                                                                                টিকটকঃ     www.tiktok.com/@aponacademy

             Thanks for reading this post and Follow my Social Media Page or Groups.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.