সফলতা পেতে গেলে যে বিষয় গুলো গোপন রাখা জরুরি

Share Now!
সফলতা
Success

সফলতা পেতে গেলে যে বিষয় গুলো গোপন রাখা অতান্ত জরুরী। জীবনে সফল হওয়াটা অনেক কঠিন ব্যাপার সোনার হরিণ পাওয়ার মত । আপনি চাইলেই হুট করেই সফল হতে পারবেন না আর হলেও সৎ পথে সম্ভব না । সফল হতে গেলে প্রয়োজন কঠিন পরিশ্রম , অধোবাসয় এর পাশাপাশি থাকতে হবে সচেতনাতা । কারণ সকল পরিশ্রম বৃথা যেতে পারে যদি সচেতনাতা না থাকে।

আরও পড়ুনঃ কোন কাজে সফলতা পেতে হলে থাকতে হবে ৭ টি গুণ।

ভারতীয় অনেক ইলেক্ট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার প্রতিবেদনে প্রকাশ করে কিছু তথ্য । এই তথ্য গুলো অনুসরণ করলে সফলতা পেতে অনেক অংশেই সাহায্য করবে । এই তথ্য গুলো কাজে আসুক বা নাই আসুক অনুসরণ করাই যায়,ক্ষতি তো নেই। কেননা কিসে ভালো আর কিসে মন্দ তা আমাদের অজানা। তাই সফল হতে গেলে অবশই বিষয়গুলো মেনে চলা জরুরি । যে বিষয় গুলো গোপন রাখতে হবে, তো চলুন জেনে নেই বিষয় গুলোঃ

সফলতা পেতে গেলে যে বিষয় গুলো গোপন রাখা জরুরি

১। কত টাকা রোজগার করেন বা আপনার কত টাকা সম্পত্তি আছে। আপনি কত টাকা বেতন পান বা রোজগার করেন মনের ভুলেও কউকে জানাবেন না । অনেক সময় অনেকেই জানতে চায় আপনার বেতন কত । বেতনের কথা জিজ্ঞাস করা যেমন বকামি তেমনি কত টাকা বেতন পান তা বলা অনেক বড় বকামি। তাই বেতন ও সম্পত্তির বিষয় গোপন রাখাই ভাল।

আরও পড়ুনঃ কৃত্রিম বুদ্ধিমত্তা যেভাবে আমাদের ধ্বংস করতে পারে – স্টিফেন হকিং – Artificial Intelligence

২। প্রত্যেকের জীবনেই একজন না একজন গুরু বা প্রথ প্রদর্শক থাকেন। তিনি আপনাকে কী পরামর্শ দিয়েছেন তা অন্যর কাছে বলে না বেরানোই চেও ।

৩। পরিবার বা আত্মীয়দের সঙ্গে কী সমস্যা চলছে তা কখনই বাইরের লোকের কাছে বলে না বেরানো উচিৎ।

৪। দরিদ্র ,অসহায় ও ভিক্ষুককে কত টাকা দান করছেন তা গোপন রাখা উচিৎ ।

৫। আপনার বয়স কত , কর্ম ক্ষেত্রে জানান সমস্যা নেই । কিন্তু সবার কাছে তা প্রকাশ করবেন না । সোশ্যাল মিডিয়া গুলোতে বয়স দিয়ে থাকি এদিকে খেয়াল রাখতে হবে।

৬। নিজের দাম্পত্য ও যৌন জীবনের কথা অন্যর কাছে বলবেন না ।

৭। কী অসুখে আপনি ভুগছেন, ডাক্তার ছাড়া তাও গোপ রাখুন ।

শেষ কথাঃ
নিজের দোষ তুটি ও আপনার বাক্তিগত বিষয় নিয়ে জন সন্মুখে আলোচনা বা তথ্য শেয়ার করবেন না একান্তই কাছের আপন জন যেমন বাবা – মা ছাড়া । কারণ এই দুনিয়াতে কাহার ভাল কেহ দেখতে পারে না । আপনার ভাল দেখে ইশানিত হয়ে আপনার ক্ষতি করতে পারে । আপনার সফল হওয়ার পথে পথিবন্ধকতা শিষ্টটি করতে পারে । তাই উপরোক্ত বিষয় গুলো গোপন রাখাই ভাল।

এই লেখাটি ভাল লেগে থাকলে বন্দুদের মাঝে শেয়ার করে পাশে থাকুন, ধন্যবাদ

আমাদের সাথে যোগাযোগের মাধমঃ 

Facebook           Youtube

 

সুত্রঃ NDTV/IndianToday/Wikipedia

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.