এই ৮টি নিয়ম না মানলে নিষিদ্ধ হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

Share Now!

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ – বর্তমান সময়ে সব চেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ও ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল

পরিষেবা হচ্ছে হোয়াটসঅ্যাপ। এই অ্যাপ দিয়ে ভিডিও, অডিও  ও টেক্সট চ্যাঁট করার জন্য অনেক জনপ্রিয়। এই অ্যাপটির ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৫ বিলিয়নের বেশি  যা  অন্য অন্য ইনস্ট্যান্ট  মেসেজিং অ্যাপের তুলনায় অনেক বেশি ।

বিভিন্ন অপারেটিং সিস্টেমে  এই ইনস্ট্যান্ট  মেসেজিং অ্যাপ  ব্যবহার করা যায়। শুধু চ্যাটই নয়, এ মেসেঞ্জারের মাধ্যমে ছবি আদান-প্রদান, ভিডিও ও অডিও মিডিয়া বার্তাও আদান-প্রদান করা যায় খুব নিরাপত্তার সাথে। মেসেঞ্জারটি অ্যাপলের আইওএস, ব্ল্যাকবেরি, অ্যান্ড্রয়েড, সিমবিয়ান ও উইন্ডোজ ফোনে ব্যবহার করা যায়।

আপনি কি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন?‌ যদি করেন, তাহলে খুব সাবধানে করুন। আর এই ৮টি নিয়ম সঠিক ভাবে মেনে ব্যাবহার করুন।  তা না হলে  যে কোন সময় নিষিদ্ধ হতে পারে আপনার সাধের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

এই ৮টি নিয়ম না মানলে নিষিদ্ধ হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

কারণ হিসাবে হোয়াটসঅ্যাপের ওয়েবসাইট বলছে, ‘পরিষেবার নিয়মনীতি’ ভঙ্গ করলে অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হতে পারে। সংস্থার ওয়েবসাইটে যে ৮টি বিষয়ের কথা উল্লেখ করা রয়েছে, চলুন তা জেনে নেই।

আরও পড়ুন:‌ 

স্মার্টফোনের বিকল্প প্রযুক্তি আসছে : বিল গেটস

১.‌ আপনি যদি অন্য কারও নামে ফেক অ্যাকাউন্ট ওপেন করেন আর তা যদি হোয়াটসঅ্যাপ বুঝতে পারে, তাহলে সেই অ্যাকাউন্ট মুছে  ফেলা হবে।

২.‌ আপনি কারও কনট্যাক্ট লিস্টে নেই তার পর অসংখ্য মেসেজ দিয়েই যাচ্ছেন, তাহলেও আপনার অ্যাকাউন্ট  নিষিদ্ধ হতে পারে।

৩.‌ হোয়াটসঅ্যাপের বদলে অন্য কোনও থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করলেও বন্ধ হতে পারে।

৪.‌ আপনি যদি প্রতিনিয়ত অসংখ্য মানুষকে ব্লক করতে থাকেন, সে আপনার কনট্যাক্ট লিস্টে থাকুক বা না থাকুক, তাহলেও নিষিদ্ধ হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ।

৫.‌ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট  এ একাধিক রিপোর্ট এলে বন্ধ হতে পারে।

৬.‌ যে কোনও বার্তা  আদান প্রদানের ক্ষেত্রে কোন  ম্যালওয়্যার কিংবা সন্দেহজনক লিঙ্ক লোকজনকে আপনি পাঠাতে থাকেন, তাহলেও কিন্তু নিষিদ্ধ করতে পারে ।

৭.‌ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে ‘বেআইনি, অশ্লীল, মানহানিকর, হুমকি, ঘৃণা’ কাউকে বিরক্ত করলে বা ভয় দেখালেও  বন্ধ হতে পারে।

৮.‌ ফেক মেসেজ  বা  হিংসায় প্ররোচনাকারি ভিডিও বা ভুয়ো বার্তা ফরওয়ার্ড করলেও আপনার অ্যাকাউন্টটি নিষিদ্ধ হয়ে যেতে পারে।

আশাকরি বিষয় গুলো বুঝতে পরেছেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজ  এখানেই শেষ করছি ।আল্লাহ হাফেজ

আরও পড়ুনঃ 

>> eSIM এর যুগে প্রবেশ করল বাংলাদেশ – এর সুবিধা ও অসুবিধা কি?

>> ব্যস্ত থাকলেও নির্দিষ্ট সময়ে চলে যাবে ইমেইল

 

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.