এবার ইউটিউব শর্টস থেকে আয় করতে পারবেন নির্মাতাগন

Share Now!
ইউটিউব শর্টস থেকে আয়
ইউটিউব শর্টস থেকে আয়

ইউটিউব শর্টস থেকে আয় –  টিকটক কে টেক্কা দিতে YouTube এর নতুন কৌশল। এখন থেকে YouTube #Shorts Video নির্মাতাদের মনিটাইজেশন দিতে যাচ্ছে ইউটিউব কর্তৃপক্ষ । এর ফলে এখন থেকে ইউটিউব শর্টস ভিডিও নির্মাতাগন বিজ্ঞাপন প্রদশন করে অর্থ উপাজন করতে পারবে। 

নতুন এই প্রোজেক্ট এর আওতায় ইউটিউবের সাধারণ ভিডিওর আদলে শর্টস ভিডিওতেও বিজ্ঞাপন দেখানো হবে। আর এই বিজ্ঞাপন থেকে আয়ের ৫০% থেকে ৭০%  অংশ পাবেন ভিডিও নির্মাতারা। এর মাধ্যমে ইউটিউব শর্টসে ভিডিওর সংখ্যা বৃদ্ধির পাবে, পাশাপাশি নির্মাতাদেরও আয় বাড়বে।

এবার ইউটিউব শর্টস থেকে আয় করতে পারবেন নির্মাতাগন

Shorts Video র শর্ত হল ভিডিওর দেঘ্য সর্বোচ্চ ৬০ সেকেন্ডের কম হতে হবে। নতুন এই পরিকল্পনার আওতায় ইউটিউব শর্টস ভিডিওতে সর্বোচ্চ ৬ সেকেন্ডের ভিডিও তেও বিজ্ঞাপন দেখাবে। বিজ্ঞাপন থেকে ইউটিউবের যা আয় হবে, তা থেকে কিছু অংশ ভিডিও নির্মাতাকে দেওয়া হবে।

ইউটিউব থেকে অর্থ উপাজন করতে হলে অবশ্যই চ্যানেল মনিটাইজেশন প্রোগ্রামের সঙ্গে যুক্ত থাকতে হবে। আর মনিটাইজেশন পেতে হলে অবশ্যই চ্যানেলে কমপক্ষে 1000 Subscriber ও 4000 ঘণ্টা Watch Time থাকতে হবে এবং চ্যানেলে কোন প্রকার strike থাকা যাবে না।

TikTok এর খুদে ভিডিওগুলোর অনুকরণে YouTube Shorts সেবা চালু করে ইউটিউব কর্তৃপক্ষ । দুই বছরেই এতি মধ্যেই বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছে YouTube Shorts। ইউটিউব জানিয়েছে, বর্তমানে ইউটিউব শর্টস ব্যবহারকারীর সংখ্যা ১৫০ কোটি ছাড়িয়েছে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আরও দেখুনঃ

>>  অ্যামাজন আনছে টিকটকের আদলে ” অ্যামাজন শর্টস “

>>  ফেসবুকের বিকল্প মাইক্রোসফট সোশ্যাল মিডিয়া ” Viva Engage “

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.