আসছে মেটার নতুন প্রযুক্তি

Share Now!

মেটা


মেটা – সাম্প্রতিক গুগল আলফার মত ফেসবুকও তাদের প্যারেন্ট কোম্পানি  করেছেন যার নাম মেটা (Meta) যা পূর্বে Facebook, Inc নামে ছিল। এই Meta র অধিনে রয়েছে , Facebook, Messenger, Instagram ও WhatsApp সহ আরও অনেক প্রতিষ্ঠান।

আসছে মেটার নতুন প্রযুক্তি

 

সাম্প্রতি Meta র  আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (Meta’s Artificial Intelligence) বিভাগের গবেষকগন এমন এক প্রযুক্তি তৈরি করেছেন, যা মানুষের কথোপকথন, দৃশ্য ও লেখা থেকেই বিভিন্ন প্রকার তথ্য সংগ্রহ করতে পারবে।

মেটার সিইও মার্ক জাকারবার্গ (Mark Zuckerberg) আধুনিক এই এআই (AI) পদ্ধতির অগ্রগতির কথা জানিয়েছেন। মার্ক জাকারবার্গ বলেছেন, Meta র আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিভাগের গবেষণায় এমন একটি পদ্ধতি আবিষ্কৃত হয়েছে যা মানুষের কথোপকথন, দৃশ্য ও লেখা থেকেই বিভিন্ন প্রকার তথ্য সংগ্রহ করতে পারবে এবং মানুষের খাবার রান্নার মতোও জটিল কাজগুলোতে সাহায্য করতে পারেবে।


আরও পড়ুনঃ 

How to Make Money From Snapchat – স্ন্যাপচ্যাটের স্টোরিজ থেকে অর্থ উপার্জন করুন

 

 

 

মার্ক জাকারবার্গ আরও বলেন, মানুষ তার পঞ্চ ইন্দ্রিয় তথা  দৃষ্টিশক্তি, আওয়াজ ও সুগঠিত শব্দের মাধ্যমে তার  আশেপাশের পৃথিবীকে বোঝার চেষ্টা করে। আর এই আবিষ্কৃত পদ্ধতিও ভবিষ্যতে এআর গ্লাস বা কম্পিউটারাইজড চশমার সাথে  সংযুক্ত করে এআই (Artificial Intelligence) অ্যাসিসটেন্টের সহায়তায় কার্যকর করা হবে।

উদাহরণস্বরূপ, এই প্রযুক্তির মাধ্যমে রান্না করার সময় কোনো উপাদান কম হয়েছে কিনা কিংবা চুলার তাপ  সঠিক আছে কিনা তাও জানাতে সক্ষম এই প্রযুক্তি।

আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন,ধন্যবাদ সাথে থাকার জন্য। আল্লাহ হাফেজ

আরও পড়ুনঃ 

>> মোবাইল ইন্টারনেট ফাস্ট করার কার্যকরী উপায়

>> অ্যাড ফ্রি ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

>> Make Money Online 2022 – Earn Up To 7$ Per Signup – Part Time Jobs – Earn Money From Home

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.