জনপ্রিয় ৫টি ফটো এডিটিং অ্যাপ

Share Now!
ফটো এডিটিং অ্যাপ
জনপ্রিয় ৫টি ফটো এডিটিং অ্যাপ

ফটো এডিটিং অ্যাপ – পারিবারিক অনুষ্ঠান কিংবা বাক্তিগত ঘুরে বেড়ানো অনেক দর্শনীয় স্থানের ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে থাকি হর-হামেসায়। এসব ছবিতে অনেক সময় আলো কম বেশি হওয়াসহ বিভিন্ন ত্রুটি থাকায় অনেক ভাল ছবি বাদের তালিকায় রাখতে হয়।

তবে আপনি চাইলেই ফটো এডিটিং অ্যাপের সাহায্যে এসব সমস্যা দূর করতে পারবেন। তাই আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি ছবি সম্পাদনার জনপ্রিয় ৫টি অ্যাপ নিয়ে। তো চলুন দেখে নেওয়া যাক।

জনপ্রিয় ৫টি ফটো এডিটিং অ্যাপ

১। অ্যাডোবি ফটোশপ ফিক্স

দ্রুত ও খুব সহজে ছবি সম্পাদনার জন্য ‘অ্যাডোবি ফটোশপ ফিক্স’ আপটি খুবই জনপ্রিয়। এতে রয়েছে রিটাচ ও রিস্টোর ফটোজ টুলস, যার ফলে ছবিকে আরও সুন্দর ও আকর্ষণীয় করে তলে।

এছারাও ছবির আকার পরিবর্তনের জন্য অ্যাপটিতে রয়েছে লেয়ার, কাট, ফিল্টার টুলস। যার ফলে প্রয়োজন অনুসারে ছবির আকার পরিবর্তনের পাশাপাশি বিভিন্ন রঙের ফিল্টারও ব্যবহার করা যাবে।

অ্যাপটির সবচেয়ে ভালো দিক হচ্ছে, ছবি তোলার পরই সেগুলো এডিটিং করতে পারবেন এমন অপশন রয়েছে। আপটি সম্পূর্ণ বিনা মূল্যে ব্যবহার করতে পারবেন।

 

২। পারফেক্ট ৩৬৫

সাজতে পছন্দ করেন না এমন লোক খুজে পাওয়া কঠিন। কোন পোশাকের সঙ্গে কেমন মেকআপ ভালো হবে তা জানাবে ‘পারফেক্ট ৩৬৫’ আপ। এই আপটিকে কাজে লাগিয়ে যেকোনো ছবি সম্পাদনা অর্থাৎ Photo Editing করা যাবে।

এ ছারাও আপনার ছবিকে আরও প্রাণবন্ত করতে বিভিন্ন রঙের লিপস্টিক, আই শ্যাডো, আই লাইনার, মাসকারা, ব্লাশ-অন সহ অনেক টুলস পেয়ে জাবেন ফ্রিতে।

 

৩। ফটো ইফেক্টস প্রো

সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে নিজেকে ভিন্ন ভাবে উপস্থাপন করতে চেয়ে থাকেন অনেকেই। এর জন্যই নিজেদের তোলা ছবিতে যুক্ত করে থাকেন অনেক ইফেক্টস।

ছবির মান উন্নত করার পাশাপাশি বিভিন্ন ইফেক্ট যুক্ত করার জনপ্রিয় অ্যাপ হচ্ছে ‘ফটো ইফেক্টস প্রো ’। এতে ৪০টির বেশি ফিল্টার ও ইফেক্ট রয়েছে।

এছাড়াও ছবির উপর লেখার জন্য বিভিন্ন ফন্ট ও ফিঙ্গার পেইন্ট অপশন রয়েছে। এর ফলে ছবিতে ইচ্ছে মত ফ্রেমও ব্যবহার করা যাবে। আপটি একদম ফ্রিতে পেয়ে জাবেন Play Store ও Apps Store থেকে।

 

৪। ওয়াটারলগ

অনেকেই ছবির উপর জলরঙে আঁকা ছবি পছন্দ করেন। কিন্তু চাইলেই তো আর চিত্রশিল্পীদের দিয়ে নিজের জলরং ছবি আঁকানো সম্ভব নয়, অনেক ব্যয়বহুল ও কষ্ট সাধ্য বাপার। তাই এই সমাধান পাবেন ওয়াটারলগ অ্যাপ থেকে।

ছবি এডিটিং এর পাশাপাশি জলরং ছবি তৈরির জন্য বেশ জনপ্রিয় এই অ্যাপটি। বিভিন্ন অ্যাপে এ সুবিধা মিললেও ওয়াটারলগ এর স্পেশালিটি হল এক ক্লিকেই ছবিকে জলরংয়ে রূপান্তর করা যায়।

এই অ্যাপেটিতে ১৪টির বেশি জলরঙের ফ্রেম রয়েছে। যার ফলে ফটো সম্পাদনার পাশাপাশি যেকোনো ছবি ইচ্ছেমতো জলরঙে রূপান্তর করা যায়।

 

৫। পিকসআর্ট

ছবির কোনো অংশ কেটে তা অন্য কোন ছবিতে যুক্ত করার সুযোগ দিয়ে থাকে জনপ্রিয় ফটো এডিটিং অ্যাপ ‘পিকসআর্ট’।

বিভিন্ন ধরনের মজার মজার স্টিকার যুক্ত করা যায়। এছাড়ারও অ্যাপটিতে রয়েছে বিভিন্ন ধরনের ফিল্টার এবং তুলি ব্যবহার যার ফলে ছবির পেছনের দৃশ্য পরিবর্তনের পাশাপাশি বিভিন্ন ফন্টের লেখাও যুক্ত করা যায়।

আরও পড়ুনঃ

>> ফেসবুকের বিকল্প মাইক্রোসফট সোশ্যাল মিডিয়া ” Viva Engage “

>> সেরা ৭টি নিরাপদ মেসেজিং অ্যাপের তালিকা

>> ইন্টারনেট ছাড়াই জি-মেইল ব্যবহার করার উপায়

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.