অ্যান্ড্রয়েড ভার্সনে ইউটিউবের নতুন ফিচার

Share Now!
ইউটিউবের নতুন ফিচার
অ্যান্ড্রয়েড ভার্সনে ইউটিউবের নতুন ফিচার

ইউটিউবের নতুন ফিচার – YouTube হচ্ছে বিশ্বের নাম্বার অন ভিডিও শেয়ারিং ও স্ট্রিমিং সোশ্যাল মিডিয়া। অন্য অন্য Short ভিডিও শেয়ারিং সাইট জনপ্রিয়তা পাওয়ার কারণে, জনপ্রিয়তা হারাতে বসেছে ইউটিউব। জনপ্রিয়তা ধরে রাখতে চালু করছে নতুন নতুন ফিচার।

এরি ধারবাহিকতায়, সম্প্রতি ইউটিউবে যুক্ত হয়েছে নতুন ফিচার। ইউটিউব অ্যান্ড্রয়েড ভার্সনে ট্রান্সক্রিপশন ফিচার। এর ফলে ব্যবহারকারীরা এবার থেকে ভিডিও দেখার পাশাপাশি অডিও লিখিত আকারে দেখতে পারবেন। আগে এই সুযোগটি শুধু ডেস্কটপ ভার্সনের জন্যই ছিল।

অ্যান্ড্রয়েড ভার্সনে ইউটিউবের নতুন ফিচার

নতুন এই আপডেটের কল্যানে ইউটিউব ব্যবহার হবে আরও সহজ। এমনিতেই টিকটক, লাইকি সহ শ্নাপচ্যাটের জনপ্রিয়তা বেড়ে যাওয়ায় ইউটিউব গ্রাহক হারিয়েছে। তাই তো জোর কদমে নিজেদের ঢেলে সাজাতে মরিয়া বিশ্বের অন্যতম জনপ্রিয় বিনোদন সাইট ইউটিউব।

এবার যে কোনো ভিডিওর অডিও লিখিত আকারে দেখতে পারবেন ব্যবহারকারীগন। অর্থাৎ গান বা ডায়লগ থাকলে ট্রান্সক্রিপশন অপশনের মাধ্যমে টেক্সট লিখিত আকারে দেখা যাবে। শুধু তাই নয়, ট্রান্সক্রিপশন অপশনের মাধ্যমে অটো অডিও থেকে টেক্সট ট্রান্সলেশন হয়ে যাবে।

আরও পড়ুনঃ 

Make Money Online 2022 – Earn Up To 7$ Per Signup – Part Time Jobs – Earn Money From Home

 

কোনো অডিও বাংলায় থাকলেও তাও ইংরেজিতে ট্রান্সলেশন হয়ে যাবে। এতদিন পর্যন্ত  ট্রান্সক্রিপশন অপশনটি শুধুমাত্র ডেস্কটপের জন্যই চালু ছিল। কিন্তু এখন থেকে এই অপশনটি মোবাইল অ্যাপের ক্ষেত্রেও দেখা যাবে।

এছাড়া আরও একটি ফিচার যোগ করা হয়েছে ইউটিউবে। যদি ট্রান্সক্রিপশনে কোনো ভুল থাকে শব্দ সেটাও সম্পাদন করা যাবে।

তবে সব ভিডিওর ক্ষেত্রেই যে ট্রান্সক্রিপশন কাজ করবে এমনটা নয়। তবে ভিডিও ক্রিয়েটরগন যদি এই ফিচারটি অন করে রাখে, তবেই এ সুবিধা পাবেন ব্যবহারকারীগন।

আশা করি বিষয়টি বুজতে পেরেছেন। কোন কিছু জানার থাকলে অথবা  পরামর্শ দানে কমেন্ট করুন। আজ এ পর্যন্তই , সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ

আরও পড়ুনঃ 

>> ব্যস্ত থাকলেও নির্দিষ্ট সময়ে চলে যাবে ইমেইল

>> মোবাইল ইন্টারনেট ফাস্ট করার কার্যকরী উপায়

>> অ্যাড ফ্রি ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.