ফেসবুক ‘রুম’ চালু করে দিল – Facebook Room -একসাথে ৫০ জন ভিডিও কলিং এর সুবিধা

Share Now!

ফেসবুক রুম চালু করে দিল Facebook Room একসাথে ৫০ জন ভিডিও কলিং এর সুবিধা

বৈশ্বিক মহামারী  করোনা পরিস্থিতিতে কমবেশি সবাই ঘর বন্ধী, এই কারনে ভারচুয়াল প্লাটফরম গুলোর দিকে ঝুখছে ।সবার খজখবর নেবার জন্য , গ্রুপ ভিডিও কলের চাহিদা বাড়ছে। এ ক্ষেত্রে ‘জুম’ অ্যাপটিকে টক্কর দিতে ‘রুম’ ফিচার উন্মুক্ত করল ফেসবুক। গতকাল বৃহস্পতিবার থেকে বিশ্বব্যাপী ফেসবুক ব্যবহারকারীদের রুম ফিচারটি ব্যবহারের সুযোগ চালু করার কথা জানিয়েছে ফেসবুক।

জুন মাসে ” রুম” ফিচারটি ছাড়ার ঘোষণা দিয়েছিল ফেসবুক ( CEO )। জুম ব্যবহারকারীদের টেনে আনতে রুমে বেশ কিছু সহজ ফিচার যুক্ত করার কথা বলেছে ফেসবুক। রুমে একসঙ্গে ৫০ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। ফেসবুক ও মেসেঞ্জার থেকে লিংক শেয়ার করে ফেসবুকের বাইরের মানুষকেও রুমে আমন্ত্রণ  করা যাবে।

আরও পড়ুনঃ বৃষ্টিতে মোবাইল ভিজে গেলে কি করবেন বা করণীয় কি?

ফেসবুকের মেসেঞ্জার রুম

ফেসবুক ‘রুম’ চালু করে দিল – Facebook Room -একসাথে ৫০ জন ভিডিও কলিং এর সুবিধা

মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চেরনোভস্কি এক ব্লগ পোস্টে বলেছেন, ফেসবুক নিউজ ফিড, গ্রুপ ও ইভেন্টসে রুম শেয়ার করা যাবে। এতে যেকোনো জায়গা থেকে সহজেই আমন্ত্রণ জানানো যাবে। কারা কারা যুক্ত হতে পারবেন, তা ঠিক করতে পারবে রুম ব্যবহারকারী।

ফেসবুকের ব্লগ পোস্টে বলা হয়, বৈশ্বিক ব্যবহারকারীরা মেসেঞ্জার থেকে রুম চালু আর উত্তর আমেরিকার ব্যবহারকারীরা ফেসবুক থেকে তা করতে পারবেন। এ জন্য ফেসবুক ও মেসেঞ্জারের হালনাগাদ অ্যাপ থাকতে হবে। উইন্ডোজে মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ম্যাক ব্যবহারকারীরাও ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ করোনার ভয়ে অন্য রোগ কে অবহেলা নয়, সুস্থ থাকতে মেনে চলুন এই নিয়ম গুলো।

ফেসবুক সম্প্রতি হোয়াটসঅ্যাপে মেসেঞ্জার রুম সেবাটি পরীক্ষা করছে বলেও জানা গেছে। অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণে এ সুবিধাটি দেখা গেছে। ধারণা করা হচ্ছে, শিগগির হয়তো হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামেও এটি যুক্ত করতে পারে ফেসবুক।

জুমকে টক্কর দিতেই, ফেসবুকে ‘রুম’ ভিডিও কলিং  সুবিধা  ।

আশা করি এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে । আপনি কি? এই তথ্যগুলো আগে থেকেই জানতেন? কমেন্ট এর মাধ্যমে জানাবেন। লেখাটি ভাল লেগে থাকলে বন্দুদের মাঝে শেয়ার করুন ।আপনি কোন, বিষয়ে জানতে চান অথবা ভাল পরামর্শ দানে কমেন্ট করুন ।ধন্যবাদ!

আমাদের যোগাযোগের মাধ্যমঃ
Facebook Page                                                       YouTube Channel

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.