How to apply for Freelancer Id Card – ফ্রিল্যান্সার আইডি কার্ড – Freelancer id card Bangladesh

Share Now!

Freelancer id card

Freelancer Id Card – প্রযুক্তিতে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশিও    ফ্রিল্যান্সার গণ এগিয়ে যাচ্ছে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান অক্সফোর্ড ইন্টারনেট সোসাইটির (OIS) হিসাবমতে, বাংলাদেশে ফ্রিল্যান্সারের সংখ্যা সাড়ে ৬ লাখ। তাদের মধ্যে নিয়মিত কাজ করছেন পাঁচ লাখ। আমাদের দেশে ফ্রিল্যান্সিংয়ে সবচেয়ে বেশি কাজ হয়ে থাকে  ডিজিটাল মার্কেটিং  এ । বিশ্বের ফ্রিল্যান্সিং এ বাংলাদেশের অবস্থান ১৮তম।

অর্জন করে বিলিয়ন ডলার । এতকিছু থাকা সত্ত্বেও অনেকটাই অবহেলায় রয়েছেন আমাদের দেশের ফ্রিল্যান্সাররা। কারণ ফ্রিল্যান্সিংকে এখনও পেশা হিসেবে দেখছেন না অনেক মানুষ। তাই ফ্রিল্যান্সাররা ব্যক্তিজীবনে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন প্রতি দিন। ব্যাংক লোন, বাচ্চাকে ভালো স্কুলে ভর্তি, বিদেশ ভ্রমণসহ নানা ধরনের কাজে প্রয়োজন হয় পেশাগত স্বীকৃতি। এমন হাজারো সমস্যা সমাধান এবং কাজে নতুন দিগন্ত খুলে দিতেই আনা হয়েছে  ফ্রিল্যান্সার আইডি কার্ড ( Freelancer Id Card )

 এই কাজ টি সম্পাদন করছেন সরকারের আইসিটি ডিভিশন, স্টার্টআপ বাংলাদেশ (StartUp Bangladesh) এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি ( BFDS) যৌথভাবে কাজটি করছেন। যেখানে ফ্রিল্যান্সাররা খুঁজে পাবেন নিজের কাজের সনদ। যেভাবে নেবেন নিবন্ধন: ফ্রিল্যান্সার হিসেবে নিবন্ধনের জন্য যেতে হবে (freelancers.gov.bd) 

How to apply for Freelancer Id Card – ফ্রিল্যান্সিং আইডি কার্ড – Freelancer id card Bangladesh

আরও পড়ুন:  ডিজিটাল মার্কেটিং কি? | ডিজিটাল মার্কেটিং এর সুবিধা | ডিজিটাল ও প্রচলিত মার্কেটিং এর মধ্যে পার্থক্য

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: This Content is CopyWrite Protected !! BY DMCA