Unlimited Google Drive Storage ব্যবহার করুন একদম ফ্রিতে 🔥

Share Now!

google drive storage

Google Drive  –  বর্তমান এই  তথ্য প্রযুক্তির যুগে গুগল কে চেনেনা এমন লোক মেলা ভার। Google Drive Storage হল  Google Cloud এর একটা সার্ভিস । এই Service ব্যবহার করে (Documents/File) ফ্রীতে সংরক্ষণ করতে পারবেন Life Time, তবে ১৫ জিবি পর্যন্ত, এর বেশি করতে চাইলে টাকা দিয়ে Packge Upgrad করে নিতে হবে । কিন্তু আজ আমি, আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি Unlimited File Store করতে পারবেন একদম ফ্রীতে । তো চলুন দেখে নেই কিভাবে Unlimited Google Drive Storage ফ্রীতে ব্যবহার করতে পারি।


Unlimited Google Drive Storage ব্যবহার করুন একদম ফ্রিতে 🔥

 গুগল ড্রাইভ কি?

গুগল ড্রাইভ (ইংরেজিতে

Google Driveগুগল-কর্তৃক উদ্ভাবন ক্রীত ফাইল স্টোরেজ সেবা। Google Drive প্রথম যাত্রা শুরু করে, (২৪ এপ্রিল ২০১২) সালে । এটি ব্যবহারকারীকে তাদের সার্ভারে ফাইল সংরক্ষণ ও ফাইল সিনক্রোনাইজেশন এবং ফাইল শেয়ারিং সুবিধা প্রদান করে থাকে। এর ফলে আপনি গান, মুভি, নাটক ও বিভিন্ন ফাইল (যেকোন e.g. imagesvideosdocumentsapps) সংরক্ষণ করে রাখতে পারেন) একদম ফ্রীতে, তবে ১৫ জিবির উরধে নয় । Google Docs, Sheet, ও SlideShow তৈরিকৃত ও সম্পাদিত ফাইল গুগল ড্রাইভে সংরক্ষন করা জায়।

গুগল ড্রাইভ ব্যবহারকারীদের ১৫ গিগাবাইট বিনামূল্যে স্টোরেজ সরবরাহ করে থাকে। এর চেয়ে বেশি Storage ব্যবহার করতে চাইলে টাকা দিয়ে উপগ্রেড করে নিতে হবে। 

গুগল ড্রাইভ কি নিরাপদ

যেহেতু এটি গুগল এর সার্ভিস তাই অনেক টাই বিশ্বাস করা যায়। গুগল ড্রাইভ এনক্রিপশন সিস্টেম এর মাধমে ফাইলগুলোকে এনক্রিপটেড অবস্থায় রাখা হয়। যার ফলে আপনার ফাইল গুলো অনেক টাই নিরাপদ থাকে। 

কিভাবে গুগল ড্রাইভ ব্যবহার করবেন?

আপনি যদি গুগল ড্রাইভ ব্যবহার করতে চান, তাহলে দুইটি পধতিতে ব্যবহার করতে পারবেন যেমনঃ

  • Google drive website ব্যবহার করে
  • গুগল ড্রাইভ এপস (App) ব্যবহার করে

Apps ব্যবহার করে  Google Drive  ব্যবহার করার নিয়ম অনেক সোজা । Windows, Android, IOS সব OS এর জন্যই এর app রয়েছে।

আরও পড়ুনঃ

 পেটের চর্বি ও ওজন কমাতে কলার ভূমিকা

 

যেভাবে গুগল ড্রাইভে আনলিমিটেড স্টোরেজ নিবেন

  • প্রথমেই চলে যান এই লিংকে => Unlimited Google Drive Storage 
  • তারপর  ক্লিক করুন => I accept the tarms
  • তারপর Share Drive Option এ  আপনার  মতো একটা ড্রাইভের নাম দিন, আপনি যেকোন নাম দিতে পারেন আমি যেহেতু টেস্ট করেছিলাম তাই Apon Academy নাম দিয়েছি।
  • তারপর আপনার ভ্যালিড ইমেইল দিন 
  • তারপর Random এ ক্লিক করে যেকোন ইউনিভার্সিটি সিলেক্ট করে দিন অথবা random দিয়ে দিতে পারেন, আমি High Tech High সিলেক্ট করেছি।
  • তারপর I am Human/I am Not Robot এ ক্লিক করুন, Captcha Verify হয়ে গেলে ফাইনালি Create বাটনে ক্লিক করুন। সাথে সাথে দেখতে পারবেন My Shared Drives এ আপনার  শেয়ার ড্রাইভ তৈরি হয়ে যাবে।

তো দেখেন আমার Drive তৈরি হয়ে গেছে । আপনারগুলো চেক করা জন্য এই লিংকে চলে যান => Google Share Drive

এবার আমি চাইলে এই Apon Academy Share Drive এ আনলিমিটেড ফাইল আপলোড করতে পারব। 😊

google drive storage

Google Drive

[বিঃ দ্রঃ] এটা মুলত Shared Drive, তাই এই শেয়ার Drive এর মালিক চাইলে ডাটা এক্সেস করতে পারবে, এই কারণে আমি সাজেস্ট করবো আপনাদের কোন Sensitive বা Privet  Data/files রাখবেন না । যে ফাইল গুলো  সবার সাথে শেয়ার করা যায় এমন ফাইলগুলাই রাখবেন এখানে সংরক্ষণ করুন।

এরকম আরো অনেক গুলো সাইটের লিংক দেওয়া হল…


আরও পড়ুনঃ

 

Microsoft Office 2022 – Free Bangla Tutorial with PDF (Step by Step)

আশাকরি আজকের লেখাটি আপনাদের  কিছুটা হলেও কাজে লাগবে। কোন অংশ না বুঝে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন অথবা আমাদের  সাথে যোগাযোগ করুন Apon Academy তে । লেখা টি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.