ফোন নম্বরে কল করার নতুন অ্যাপ আনলো Facebook CatchUp

CatchUp
CatchUp

ফেইসবুক প্রথম যাত্রা শুরু করে ( 4 February 2004; 16 years ago), এর আগে এটা শুধুই ছিল ক্যাম্পাস ভিত্তিক বন্ধুদের মাঝে টেক্সট শেয়ারিং প্রজেক্ট। Mark Zuckerberg চিন্তা করল এই প্রোজেক্ট শুধু নিজে দের মধ্য না রেখে সবার সাথে শেয়ার করা । পরবর্তীতে তার বন্ধুরা সরে দাঁড়াল । মারক জাকারবাগ এই প্রোজেক্ট কে সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবে চালু করতে কাজ করে গেল। এই ফেইসবুক এখন নাম্বার ওয়ান সামাজিক যোগাযোগমাধ্যম।

আরও পড়ুন : ফোন করেছে কে ? বলে দেবে গুগল ভেরিফাইড কলস

এই ফেইসবুক  বর্তমানে নানা বিধি সুভিধা দিয়ে আসছে।এর মধ্যে
ফটো শেয়ারিং , লাইভ চ্যাট , ফেইসবুক লাইভ , ফেইসবুক ক্যাম্পাস , ফেইসবুক শপ , ফেইসবুক রুম , পেজ , গ্রুপ সহ অনেক সুবিধা সুম্পূর্ণ ফ্রীতে। এর মধ্যে আবারো গোষণা দিলেন ফোন নম্বরে কল করার নতুন অ্যাপ।

ফোন নম্বরে কল করার নতুন অ্যাপ আনলো Facebook CatchUp

ফেইসবুক মূলত সামাজিক যোগাযোগ ও বিজনেস ডেভেলপমেন্ট এর জন্য খুবই জনপ্রিয়। আপনি ফেইসবুক বুস্ট এর মাধ্যমে আপনার বিজনেস পণ্য খুব দ্রুত বিক্রি করতে পারবেন। ফেইসবুকে প্রতিদিন ১৮ কোটির বেশি মানুষ ব্যবহার করে। ফেসবুকে স্বতঃস্ফূর্ত ভাবে বিজনেস পরিচালনার জন্য ফোন কল সেবা চালু করলো ফেইসবুক কর্তৃপক্ষ ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের NPE টিমের অভ্যন্তরীণ RD Group ফোন নম্বর ব্যবহার করে অডিও কল দেয়ার নতুন ফেইসবুক APP ক্যাচআপ (CatchUp) চালু করেছে।

আরও পড়ুন : শিক্ষার্থীদের জন্য চালু হচ্ছে ‘ফেসবুক ক্যাম্পাস’

Facebook Account না থাকলেও এই অ্যাপ দিয়ে ফোনের নম্বর তালিকা ব্যবহার করে কথা বলতে পারবেন । অ্যাপটি আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ইনস্টল করতে পারছেন। এতে ৮ জনের Group কলে কথা বলারও সুযোগ আছে। তবে শুধুমাত্র অডিও।

বর্তমান আধুনিক যুগে অ্যাপ ভিত্তিক কলিংয়ের অনেক সু ব্যবস্থা আছে। তার মধ্যে ফেসবুকের মেসেঞ্জার একটি অন্যতম । তাহলে ক্যাচআপ (CatchUp) এর আলাদা বৈশিষ্ট্য কী?

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে , ক্যাচআপ (CatchUp) ব্যবহারকারী যখন কথা বলার জন্য ‘ফ্রি’ থাকবেন, তখন বোঝা যাবে, কে busy আছে অথবা ফ্রি আছে। সেটিং অপসন থেকে এটি সেট করে রাখা যাবে। যাদের ফেসবুক নেই তারাও কন্টাক্ট লিস্ট Contact List ব্যবহার করে ফোন দিতে পারবেন।

ক্যাচআপ (CatchUp) তৈরির পেছনে ফেসবুক কর্তৃপক্ষ যুক্তি দেখিয়েছেন যে, ‘এখনকার দিনে মানুষ ফোনকল করেই না বললেই চলে। কখন আবার কথা বলার জন্য তিনি প্রস্তুত আছেন কিনা সেটাও জানা যায় না। তাই আমরা শুধুমাত্র অডিও কলের সুবিধা রেখেই অ্যাপটি চালু করেছি।’

আরও পড়ুন : ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের ৭টি সহজ উপায় | Make Money on Instagram

ফেসবুকের দাবি, বয়স্ক ও শারীরিক প্রতিবন্ধী মানুষেরা এটি খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

আশা করি লেখা টি ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে,
তাহলে আর্টিকেলটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ

Share Now!

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.