WhatsApp New Update – মোবাইলে ইন্টারনেট না থাকলেও চলবে পিসি’তে

Share Now!

Whatsapp New Update

WhatsApp New Updateবিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপস হল হোয়াটসঅ্যাপ (WhatsApp)। সারাবিশ্বে প্রতিদিন এর ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। তাই তো ব্যবহারকারীদের সুবিধা ও User Friendly করতে প্রতিনিয়ত WhatsApp Update করে যাচ্ছে এর ফলে হোয়াটসঅ্যাপ এ যোগ হচ্ছে নতুন  নতুন ফিচার। 

কিছুদিন আগেও WhatsApp শুধু স্মার্টফোনে ব্যাবহার করা যেত । ওয়েব ভার্সনে ব্যবহার করা জেতনা। WhatsApp New Update আসার কারণে এক অ্যাকাউন্ট একি সাথে ৪টি ডিভাইসে  ব্যবহার করা যায়। হোয়াটসঅ্যাপ মোবাইলে ইন্টারনেট না থাকলেও চলবে পিসি’তে । তো চলুন দেখে নেই কিভাবে WhatsApp Web Version PC তে সেটআপ করা যায়।

ভিডিও দেখতে ক্লিক করুন


WhatsApp New Update | মোবাইলে ইন্টারনেট না থাকলেও চলবে পিসি’তে

WhatsApp New Update আসার পর থেকে অনেক নতুন নতুন সুবিধা যোগ হয়েছে। এখন মোবাইলে ইন্টারনেট না থাকলেও ডেস্কটপে ঠিকই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন আপনি। শুধু তাই ই নয়, একসঙ্গে চারটি ডিভাইস Connect করতে পারবেন যেমনঃ Desktop, Laptop, Tab অথবা  Smartphone এ হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

এই Update এর ফলে যে ফোনের হোয়াটসঅ্যাপটি  ওয়েব ব্যবহার করা হচ্ছে সেটি বন্ধ  থাকলেও চলবে। একবার মোবাইল থেকে ওয়েব এ Connect করলে টানা ১৪ দিন কার্যকর থাকবে ওয়েব। এসময় শুধু কম্পিউটারের ইন্টারনেট থাকলেই চলবে। আপনি লগ আউট না করলেও ১৪ দিন পর নিজ থেকেই অটো লগ আউট হয়ে যাবে।


আরও পড়ুনঃ

স্মার্টফোন স্টোরেজ খালি করার উপায় – স্লো ফোন ফাস্ট করার উপায়

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে  জানিয়েছেন যে , একবার ওয়েব লিঙ্ক (Linked a Device ) করে ফেললে পরে মূল ডিভাইসটি তথা স্মার্ট ফোনে দূরে রাখলে অথবা বন্ধ রাখলেও কাজ করবে। এমনকি ইন্টারনেট সংযোগ না থাকলেও কাজ করবে ওয়েবে। তবে এই সুবিধা পুরনো ভার্সনের ফোন ও ট্যাবে পাওয়া যাবে না। এদিকে  আইফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা থাকলেও এ ক্ষেত্রে কিছু কিছু সুবিধা আপাতত পাবেন না।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন,  প্রতিটি মেসেজ, কল এবং অন্যান্য সব কিছুর সর্বচ্চো গোপনীয়তা বজায় রাখা হবে । সুতরাং ব্যাবহারকারিদের কোনো ভয় নেই।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে WhatsApp, অন্য অন্য ডিভাইস এ Connect করা যায়

  • প্রথমে আপনার স্মার্টফোনে WhatsApp New Update করে নিন। অর্থাৎ পুরাতন ভার্সন হলে নতুন ভার্সন এ Update করে নিন।
  • আপনার স্মার্টফোনে হোয়াটসঅ্যাপে Open করুন।
  • এরপর WhatsApp এর ডান দিকের উপরে যে তিনটি বিন্দু ( Three Dots ) রয়েছে সেখানে ক্লিক করুন।
  • এবার অনেক গুলো Option দেখতে পাবেন সেখান থেকে  ‘লিঙ্কড ডিভাইস (Linked A Device) ’ মেনুতে সিলেক্ট করে ‘মাল্টি ডিভাইস বিটা Multi Device Beta’ লেখাতে ক্লিক করুন। এর ফলে একটা নতুন পাতা বা Window ওপেন হবে। এখানে আপনি কি কি নতুন সুবিধা পাবেন তার বিবরণ থাকবে।
  • এরপর ‘জয়েন বিটা Join Beta’ লেখায় ক্লিক করে ‘কন্টিনিউ’ বাটনে ট্যাপ করতে হবে।
  • এরপর কম্পিউটারে হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ইন্সটল করার পর, ওপেন করলে একটা কিউআর (QR Code) স্ক্যান করলেই WhatsApp Web তথা PC তে  Connect হবে।

ধন্যবাদ আপনাকে, আর্টিকেল টি পড়ার জন্য। আর কিছু জানার থাকলে কমেন্ট কররে জানাতে পারবেন।


আরও পড়ুনঃ

Unlimited Google Drive Storage ব্যবহার করুন একদম ফ্রিতে 🔥

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.